• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপির আমলে দেশে কোনো উন্নয়ন হয়নি: হানিফ 

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ২০:১১
নিজস্ব প্রতিবেদক

বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে দেশে কোনো উন্নয়ন করতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বুধবার (২৩ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে টুঙ্গিপাড়ায় যুব মহিলা লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যেই তারা (বিএনপি-জামায়াত) কাজ করছে। তারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে বাংলাদেশকে সন্ত্রাস, দুর্নীতি, লুটপাট করে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। মির্জা ফখরুল ইসলাম প্রতিদিনই বলেন, দেশে মেগা প্রজেক্টের নামে নাকি মেগা দুর্নীতি হচ্ছে। অথচ বিএনপি যখন রাষ্ট্র ক্ষমতায় ছিলো তখন তো তারা উন্নয়ন করতে পারেনি। তারা ক্ষমতায় থাকতে ভালো কাজ করেছে, এমন একটা উন্নয়ন কর্মকাণ্ডের কথা বলুক। আজকে পর্যন্ত তারা বলতে পারেনি। নিজেরা ক্ষমতায় থেকেও কিছু করতে পারেনি, এজন্য আজ তারা প্রতিদিন উন্নয়নের বিরোধিতা করে কথা বলে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পটুয়াখালীর পায়রায় ১৩’শ ২০ মেগাওয়াটের তাপবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করেছেন। রামপাল, মাতারবাড়ী ও মহেশখালীতে কয়লাভিত্তিক মেগাপ্রকল্প দ্রুত বাস্তবায়িত হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশ বিজ্ঞানের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ সম্পন্ন হয়েছে। রূপপুরে ২ হাজার ৪০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কাজ চলছে। ঢাকায় মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল নির্মাণের মাধ্যমে যুগান্তকারী উন্নয়ন সাধিত হচ্ছে।

এসময় বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্রকে রাজপথে প্রতিহত করার জন্য নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুকে স্মরণ করে হানিফ বলেন, বাঙালির মুক্তির জন্য অনেকেই রক্ত দিয়েছেন। কিন্তু কেউ বাঙালিকে স্বাধীনতার স্বাদ, মুক্তি এনে দিতে পারেননি। অবশেষে আমাদের মুক্তি এসেছিলো এই টুঙ্গিপাড়া থেকে জন্ম নেয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে। ১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গিপাড়ায় জন্ম নেয়া বঙ্গবন্ধু ইতিহাসের মহানায়ক হিসেবে আর্বিভূত হয়েছিলেন। তিনি হয়েছেন বাঙালি জাতির পিতা। তিনি তাঁর ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে সারা বাংলায় অগ্নিশিখা জ্বালিয়েছেন। তাঁর সেই ডাকে আমাদের মুক্তি এসেছিলো।

বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি নাজমা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।


পূর্বপশ্চিম/এসকে

বিএনপি,হানিফ,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close